পাট গবেষণা ইন্সিটিটিউটে সরকারি চাকুরির খবর

পাট গবেষণা ইন্সিটিটিউটে সরকারি চাকুরির খবর বা বিজ্ঞপ্তি সাম্প্রতিককালে প্রকাশিত হয়েছে এবং আগ্রহী প্রার্থীদেরকে যথাসময় হাতে রেখে আবেদন করার জন্য অনুরোধ করা হচ্ছে।
১. বৈজ্ঞানিক কর্মকর্তা পদে ৯ জন। এর মধ্যে কৃষি উইং এ ৬ টি, পরিকল্পনা, প্রশিক্ষণ ও যোগাযোগ উইং এ ১ টি এবং জেটিপিডিসি উইং এ ২ টি পদে নিয়োগ দেওয়া হবে। বেতন স্কেল ২২০০০ টাকা থেকে ৫৩০৬০ টাকা পর্যন্ত। প্রার্থীকে বি.এস.সি (কৃষি/টেক) অথবা উক্ত বিষয়ে এম.এস বা এম.এস.সি থাকতে হবে। সকল পর্যায়ে নূন্যতম দ্বিতীয় বিভাগ গ্রহনযোগ্য। বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে
২. জুনিয়র ফিল্ড এসিসটেন্ট (জে.এফ.এ) পদ কৃষি উইং এ ৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা হিসেব নূন্যতম কৃষি ডিপ্লোমাধারী হতে হবে।
৩. গুদাম রক্ষক (কৃষি উইং) পদে ২ জন কে চাকুরী দেওয়া হবে। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হল যে কোন বিষয়ে গ্রাজুয়েট।
৪. অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ১ জন প্রয়োজন। আবেদনকারীকে নূন্যতম এইচ.এস.সি পাশ হতে হবে। বাংলা টাইপিং এ সর্বনি¤œ প্রতি মিনিটে ২০ শব্দ এবং ইংরেজি টাইপিং এ সর্বনি¤œ ৩০ শব্দ লেখার গতি থাকতে হবে।
৫. ট্রাক চালক বা ট্রাক্টর চালক বা গাড়ী চালক হিসেবে ৪ জনকে কৃষি উইং এ নেয়া হবে। ড্রাইভার পদটির জন্য প্রার্থীকে কমপক্ষে অষ্টম শ্রেণি পাশ হতে হবে এবং ৫ বৎসরের বাস্তবা কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রযোজ্য ক্ষেত্রে হালকা বা ভারী যানবাহন চালনার লাইসেন্স থাকতে হবে।

যেসব জেলার প্রার্থীরা এই মূহুর্তে আবেদন করতে পারবে না সেই জেলাগুলো হল: পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী, বরিশাল, মাগুরা, বাগেরহাট, সাতক্ষীরা, পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাট, পাবনা, কুমিল্লা, চাঁদপুর, নেত্রকোনা, শেরপুর, জামালপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরিয়তপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ ও নরসিংদী (২ নং থেকে ৫ নং পদগুলোর জন্য প্রযোজ্য।)


আবেদনের সময়সীমা হল ২০ শে অক্টোবর সকাল ১০:০০ থেকে ১৯ শে নভেম্বর ২০২০ বিকাল ৫.০০ পর্যন্ত।


আবেদন করুন: http://bjri.teletalk.com.bd

আবেদন ফী ১১২ টাকা টেলিটক সিমের মাধ্যমে প্রদান করতে হবে।


তথ্যসূত্র: ইত্তেফাক ১৬.১০.২০২০ ইং, পৃষ্ঠা নং ৪।